আপনারা নিশ্চয় অবাক হচ্ছেন 
যে সিদ্ধ  3 টি ডিমের দাম কি করে 1900 টাকা হতে পারে
হ্যাঁঁ এমনই অবাক করা সব কাল্পনিক নিউজ আমাদের ব্রাউজারে দেখতে পাওয়া যায়
 গতকাল প্লে স্টোর থেকে আমি অপেরাা মিনি অ্যাপটি ডাউনলোড করি 
আমি ডাউনলোড করেছিলাম আমার নিজের কিছু দরকারে অ্যাপটি ব্যবহাাার করার জন্য 
অ্যাপটি ডাউনলোড করার পর 
আমি নরমালি অ্যাপ টি ওপেন করে আমার কাজ শেষ হওয়ার পর 
আবার অ্যাপটিকে আমি বন্ধ করে আমি আমার কাজ করি 
হঠাৎ ফোনের একটি নোটিফিকেশন আসে 
এবং সেটিতে লেখা 3 টি ডিমের দাম হাজার 1900 টাকা 
দেখে তো আমার চোখ কপালে এটা কিভাবে সম্ভব 
খুব কৌতুহল নিউজ টিতে ক্লিক করলাম 
এবং তাদের পেজে নিয়ে গেল এবং গিয়ে যা দেখলাম 
এবং গিয়ে যা দেখলাম তা দেখে আমার মেজাজটা এত খারাপ হলো
নিউজটি পড়ে আপনি আগামাথা কিছুই বুঝবেন না লেখাতে অনেক ভুল
 আবার নিউজটি একেবারেই সত্য নয় 
 আমি ওই নিউজটির  কিছু স্ক্রিনশট নিচে দিচ্ছি
 সেটি দেখে আপনারা যাচাই করুন
 নিউজ টি কি ধরনের তা আপনারা বুঝতে পারবেন


 
 বন্ধুরা এমন সব নিউজ দেখে আপনারা বিভ্রান্ত হবেন না 
এগুলো বেশিরভাগ নিউজি তারা শুধু তাদের সাইটে ট্রাফিক আনার জন্য করে
 এগুলো করা এক হিসেবে ঠিক নয় 
তবে এগুলোর বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো অ্যাকশন চালু হয়নি
 যার কারণে তারা এগুলো করে যেতে পারছে 
মানুষদের সাথে প্রতারণা করা এটা একেবারেই ঠিক নয়
এজন্যই আমি সবসময় একটা কথাই বলি 
কোন নিউজ আপনারা আপনাদের টাইমলাইনের মধ্যে শেয়ার করার আগে
 অবশ্যই নিউজটি র সত্য কিনা তা যাচাই করবেন 
বর্তমানে বাংলাদেশে এমন একটি অবস্থা
যেখানে ভাইরাল নিউজ এর কোন অভাব নেই
আমরা সবাই আগে নিউজ টি কে ভাইরাল করি 
এবং তারপর সেটিকে যাচাই-বাছাই করি
একটি সম্পূর্ণ ভুল
আমরা এদিকে এটিকে উল্টিয়ে আগে যাচাই করব 
এবং পরে ভাইরাল করবো 
তাহলে হয়তোবা আপনার অজান্তে অন্য আরেকজনকে 
অনেক বড় ধরনের সমস্যা হওয়া থেকে বাচিয়ে দিতে পারবেন
আশা করি আমি এই পোস্ট টিতে আপনাদেরকে যা বুঝাতে চেয়েছি
 তা অবশ্যই বুঝতে পেরেছেন
 অনেকেই এখন বলতে পারে আমি কেন টাইটেলটা এমন দিয়েছি 
হ্যাঁ এখানে আমার ভুল হয়েছে 
কিন্তু আপনি একবার এই পোস্টটি পড়ে প্রতারিত হয়ে এটা বুঝতে পেরেছেন 
এরকম নিউজ সবগুলোই সত্যি নয় এবং আমার উদ্দেশ্য ছিল এটাই
যেন আপনারা বিভ্রান্ত না হন 
এরকমভাবে আপনাদের বন্ধু অথবা ফ্যামিলির কেউ যেন বিভ্রান্ত না হয় 
এবং এই পোস্ট যদি আপনার ভাল লাগে তাহলে 
অবশ্যই আপনার প্রিয় মানুষের সাথে এই পোস্টটি শেয়ার করবেন ধন্যবাদ